technology

[নারীদের স্বাস্থ্য][bleft]

business

[পুরুষের স্বাস্থ্য][bleft]

প্রিয়জনের জন্য ভ্যালেন্টাইন কেক

ভালোবাসা চলবে অবিরত। তার নেই কোনো নির্দিষ্ট দিনক্ষণ। তবু বিশ্বের সব প্রেমিক জুটি ১৪ ফেব্রুয়ারিকে অবিস্মরণীয় আত্মত্যাগী ভালোবাসার দৃষ্টান্ত হিসেবে উদযাপন করে আসছে। এই দিনে প্রতিটি মানুষ তার প্রিয়জনকে একটু আলাদা ভাবেই ভালোবাসা দিতে চায়। কাছের মানুষটির খুশির জন্য করতে চায় বিশেষ কিছু। এই দিনে পছন্দের মানুষকে ভালোবাসার উপহারে চমকে দিতে সন্ধ্যাটা করতে পারেন স্মরণীয় আয়োজনে ভরপুর। এমন আবেগঘন আয়োজনকে কেক কেটে অর্থবহ করা যেতে পারে। আর সে কেক যদি হয় নিজ হাতে তৈরি তবে তো আবেগের একটু বেশিই বাড়াবাড়ি। তাই চটপট শিখে নিতে পারেন সুন্দর একটি হার্ট শেপ কেক তৈরির রেসিপি।


যা যা লাগবে
চিনি ১ কাপ, ময়দা ২ কাপ, বেকিং পাউডার ২ চা চামচ, কোকো পাউডার সামান্য, ২ টা ডিম, আধা কাপ দুধ, ১২৫ গ্রাম মাখন, ওপরে টপিং এর জন্য লাগবে ভালো কোন ব্র্যান্ডের চকলেট সস, সাজানোর জন্য পছন্দের ফল।
যেভাবে করবেন
মাখন ও ডিম দিয়ে খুব ভালো করে ব্লেন্ড করতে হবে এক মিনিট। চিনি দিয়ে আরও ১ মিনিট বিট করুন। মিশ্রণের ভেতর ময়দা, বেকিং পাউডার দিয়ে মিশিয়ে নিন। এবার মাইক্রোওয়েভ ওভেনে হার্ট শেপ ডিশে মাখন মাখিয়ে মিশ্রণটি ঢেলে নিন। পাত্রের অর্ধেকের কম অংশ পর্যন্ত মিশ্রণটি দিতে হবে। এবার হাই হিটে ৭ থেকে ৮ মিনিট বেক করুন। বের করে টুথপিক দিয়ে চেক করে দেখুন হয়েছে কিনা। নাহলে আরও ৩০ সেকেন্ড থেকে ১ মিনিট দিন। অবশ্য এই কেক ভেতরে একটু নরম থাকলেই খেতে ভালো লাগে বেশি। কেক বের করে ঠাণ্ডা হতে দিন কিছুক্ষণ। তারপর হালকা গরম থাকতেই ফ্রিজে রাখা ঠাণ্ডা চকলেট সিরাপ ছড়িয়ে দিন। এতে কিছু সিরাপ কেকের ভেতরে ঢুকে যাবে আর আপনার কেককে করে তুলবে অসাধারণ মজার। আপনি চাইলে কেকের ওপরে নানা রঙের ক্রিম বা চকলেট ক্রিম দিয়ে ডিজাইন করে নিতে পারেন। কেক সাজানোর জন্য ব্যবহার করতে পারেন চেরি বা পছন্দের যে কোনো ফল ও বাদাম। ব্যাস হয়ে গেল মজাদার ভ্যালেন্টাইন কেক।
Post A Comment
  • Blogger Comment using Blogger
  • Facebook Comment using Facebook
  • Disqus Comment using Disqus

কোন মন্তব্য নেই :


three columns

[যৌন স্বাস্থ্য][bleft]

cars

[এক্সক্লুসিভ][bleft]